বাংলা-কবিতা ডট কম ওয়েবসাইট বর্তমান সময়ে বাংলা কবিতার সবচেয়ে জনপ্রিয় একটি সাইট। এ প্রজন্মের শতাধিক কবি আমাদের কবিতার আসরে প্রতিদিন কবিতা প্রকাশ করছেন। মোট সদস্য ১০,৯২২ জন,নিয়মিত লিখছেন ১,০৪৩ জন (প্রায়)। বিদেশী কবি ব্যতীত বাংলাদেশী কবিদের সংখ্যাও কম নয়। কিন্তু এর মধ্যে কে কয়জনের পরিচিত ? আমি হয়তো কয়েকজনের নাম জানি কিংবা হয়তো ছবি দেখলে কাউকে কাউকে চিনতে পারবো হয়তো নাও চিনতে পারি কেননা প্রোফাইলের ছবির সাথে হয়তো অনেক কবির-ই বাস্তব চেহারার মিল নেই। আজকে থেকে শুরু করে ৪-৫ বছর কিংবা তার চেয়েও বেশি সময় ধরে কবিতা লিখে আসছেন কিন্তু কয়জনকে চিনেন ?  হয়তো আগামীকাল আমি দুনিয়ার মোহ ত্যাগ করে পরোপারে চলে গেলাম কিংবা দূরারোগ্য অসুখে বিছানায় পড়ে রইলাম। সেই খোঁজটা আপনি/আমি পাবো কেমন করে? ধরুণ একটা গ্রামে আপনি ৫বছর বাস করলেন তারপর গ্রাম থেকে ঢাকায় চলে গেলেন কিংবা মৃত্যু বরণ করলেন, তখন গ্রামের মানুষ আপনার যানাযায় অংশগ্রহন করে আপনার মায়া মহব্বত থেকে । আপনার প্রশংসা অথবা বদনাম করে আপনার সাহচার্যে থাকার কারণে। ঠিক তেমনি আপনি/আমি এই গ্রুপে এতদিন কবিতা লিখে পরস্পরের প্রতি একটা মায়া সৃষ্টি করে তার কবরে মাটি দিতে না পারলেও জানার পর দোয়াতো করতে পারবো। সেই প্রেক্ষিতে ঢাকায় খোলা ময়দান,থিয়েটার অথবা কোন  কমিউনিটি সেন্টারে বড় ধরনের “কবি মিলনী” অনুষ্ঠান আয়োজনের জোর দাবি জানাচ্ছি।
কর্তৃপক্ষ ও বিজ্ঞ কবিদের এ ব্যাপারে গুরুত্বপূর্ণ মতামত আশা করছি।
(প্রথমবার আলোচনা পাতায় লিখলাম। ভূলত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন)।