সাম্পান


তুমি কি মানুষের অস্তিত্ব খুঁজতে চাও।
তবে কবিতাকে ‍বুঝতে শেখ
তুমি কি ফুলের সুভাষ পেতে চাও।
তবে কবিতার মূল ভাব মগজে নাও।
তুমি কি ভালবাসাকে বুঝতে চাও
তবে তোমার মন কে আবেগে জড়িয়ে নাও ।
ভালবাসা আর কবিতা যে
একে অপরের পরিপূরক।
তাইতো পৃথিবীকে চিনতে হলে
কবিতাকে চেনাটাই মুখ্য বিষয়।