ইচ্ছে পূরণের আকুতি

ইচ্ছে পূরণের আকুতি
কবি
প্রকাশনী শব্দকোষ প্রকাশনী
প্রচ্ছদ শিল্পী রফিকুল ইসলাম ফিরোজ
স্বত্ব লেখক
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০১৮
বিক্রয় মূল্য ১২০

সংক্ষিপ্ত বর্ণনা

‌‌‌'ইচ্ছে পূরণের আকুতি' কবি জসিম বিন ইদ্রিসের লেখা প্রথম একক কাব্যগ্রন্থ। গ্রন্থটিতে প্রেমের কবিতার পাশাপাশি সমাজের অবিচার, প্রবঞ্চনা, খেটে খাওয়া মানুষের চাওয়া-পাওয়া এবং প্রকৃতির বাস্তব চিত্র তুলে ধরার চেষ্ঠা করা হয়েছে মাত্র। বইটির একটি বাক্য যদি সমাজ ব্যবস্থার বৈষম্য দূরীকরণে অবদান রাখতে পারে তবেই এ লেখনী স্বার্থক হবে বলে লেখক মনে করে। এ গ্রন্থের উল্লেখযোগ্য কবিতাগুলো হল: পথ শিশু, প্রেম নিবেদন, মুক্ত মানব, নীতি বদল, প্রিয়জন, প্রথম নিবেদন, মিলন মেলা, শেষ বেলা, উপলব্দি, মানবতা কই, ইচ্ছে পূরণের আকুতি, পরিণত, আমার আকাশ, বদলাতে চাই, হারিয়ে খুঁজি তোমায়, মায়ের আকুতি, ফুল বাঁচাতে রক্ত দিন, আমায় ছাড়া তোরা, ছড়াতে আলো, ছুটে চলা, শুধু প্রয়োজনে, মন্দির পরিবর্তন, মরবো বীরের মত, সময়ের পরিবর্তন, তোমার অপেক্ষায়, ব্যর্থ তপস্যা, প্রিয় স্বদেশ আমার, মানুষের কথা, নির্ঘুম কালোরাত্রি, অপেক্ষার সেদিন, রক্ত নেশা, সমপাপ, নিষিদ্ধ অঙ্গ, বায়না, স্মৃতিচারণ, চলমান সম্পর্ক, চাওয়া, লাটাই ছাড়া ঘুড়ি, যা ভাবছি, কুয়াশা, প্রণয়ের সুর, জমাট যন্ত্রণা, তুমি সুন্দর তাই, দ্বন্ধ যখন চরমে, বাস্তব চিত্র, তোমায় দেখবো বলে, সভ্য সমাজে নয়, চির সঙ্গী, মুক্ত হতে চাই, যখন থেমে যাবে, আড়ালে যে, অভিমান, তবু তোমার, তোমার জন্য ইত্যাদি।

উৎসর্গ

মজলুম মানুষদের। যারা ভালো থাকার অভিনয় করে যায়।

কবিতা

এখানে ইচ্ছে পূরণের আকুতি বইয়ের ৫৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
শিরোনাম
মন্তব্য
১৮
১৪