আজকাল অনেকেই আমায় কবি বলে সম্মোধন করেন
আমি আসলে কবি নই; না কবির স্বরূপ ।
শুধু সমাজের অনিয়ম বঞ্চনাগুলো মেনে নিতে পারিনি
এর জন্য কবির যোগ্যতা রাখি না নিশ্চয়।


কবি; সেতো গোলক ধাঁধার ন্যায় উদ্ভট, অকৃত্রিম, অনির্বান
কখনো চঞ্চল, উতলা সাগরে ভাসমান তরী।
যে শব্দ নিয়ে খেলা করে; নির্মান করে সভ্যতার দালান
তার সাথে আমার  নাম শুধুই তুচ্ছ বেমানান।


কবি মানে দুঃখ কষ্টের মিশ্রণ; সৃষ্টিশীল জাত
অন্যায়ের বিরুদ্ধে যে স্বোচ্ছার; ভাঙ্গে অত্যাচারীর হাত।
মসির ক্ষুরদারে ভাঙ্গে সকল অনিয়ম; কবি লড়েন একা
সমাজ গঠনে যে নেতৃত্ব দেয়; সেই চির বিজেতা।