এই শহরের চোখ হলুদ

এই শহরের চোখ হলুদ
কবি
প্রকাশনী চন্দ্রবিন্দু
স্বত্ব লেখক
বিক্রয় মূল্য ২০০ টাকা।

সংক্ষিপ্ত বর্ণনা

" এই শহরের চোখ হলুদ " কবি আতাউল হাকিম আরিফ 'র চতুর্থ কাব্যগ্রন্থ। এই গ্রন্থের প্রায় সবকটি কবিতা কোভিড-১৯ লকডাউন সময়কালে রচিত। সময়ের বিভীষিকা, দেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপট, প্রেম বিরহের কবিতা সহ ৮০টি কবিতা গ্রন্থটিতে স্থান পেয়েছে। কবি আতাউল হাকিম আরিফ ভিন্নধারার কবি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে, তার অধিকাংশ কবিতায় রূপকার্থে প্রকাশিত। ভাব-ব্যঞ্জনায় পাঠক নতুনত্বের স্বাদ পাবে তাতে কোন সন্দেহ নেই। এই শহরের চোখ হলুদ কাব্যগ্রন্থটি চন্দ্রবিন্দু প্রকাশন থেকে অমর একুশে গ্রন্থমেলা-২০২১ প্রকাশিত হয়েছে।
মূল্য ২০০ টাকা।

ভূমিকা

কবি আতাউল হাকিম আরিফ জীবনযাত্রায় প্রতিনিয়ত নিজেকে পরখ করেছেন এবং যতটুকু সম্ভব শুদ্ধ মননে নিজেকে এগিয়ে নেয়ার চেস্টা করেছেন অদ্যাবধি। পারিপার্শ্বিক অসংখ্য নেতিবাচক কর্মকাণ্ডের ভিড়েও কবি নিজেকে শানিয়েছেন সত্য-সুন্দরের পূজারী হিসেবে। ছাত্রাবস্থায় সীতাকুণ্ড পৌরসভা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন ছাড়াও অসংখ্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠনে নের্তৃত্ব দিয়েছেন সামনে থেকেই, করেছেন সাংবাদিকতাও। এসবের মধ্যেও বিভিন্ন পত্র পত্রিকা ও লিটন ম্যাগাজিনে তিনি লিখে চলেছেন কবিতা,গল্প, প্রবন্ধ,ফিচার ইত্যাদি। আরিফ কবিতার জগতে অনেকটা স্বাতন্ত্রিক ধারায় নিজেকে মেলে ধরেছেন।সামাজিক ও রাজনৈতিক ইস্যুতে তার কবিতা যেমনটি আমাদের চেতনাবিদ্ধ করে তদ্রুপ প্রেম সম্পর্কিত বিষয়াধী অনবদ্য ব্যঞ্জনায় নিয়ে যাচ্ছে ভালবাসার খুব গভীরে। এই শহরের চোখ হলুদ কবি আতাউল হাকিম আরিফের চতুর্থ একক কাব্যগ্রন্থ। শব্দের নিখুঁত ব্যবহার এবং রূপক অর্থে এই গ্রন্থের প্রতিটি কবিতা পাঠককে বিমোহিত করবে সন্দেহাতীত ভাবে তা বলা যায়।

উৎসর্গ

আশরাফুজ্জামান আবির
যার অনুপ্রেরণায় এই গ্রন্থটি প্রকাশিত হয়েছে।