গাজী সিয়াম উল মোস্তফা সাজিদ

গাজী সিয়াম উল মোস্তফা সাজিদ
জন্ম তারিখ ১৯ অগাস্ট ২০০৪
জন্মস্থান কচুয়া, বাংলাদেশ
বর্তমান নিবাস কচুয়া , বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা এসএসসি

গাজী সিয়াম উল মোস্তফা সাজিদ ১৯ আগষ্ট ২০০৪ সালে চাঁদপুর জেলার কচুয়া উপজেলায় জন্ম গ্রহন করেন। তিনি স্থানীয় সানরাইজ কিন্ডারগার্টেন থেকে প্রাথমিক শিক্ষা এবং কচুয়া সরাকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক শিক্ষা অর্জন করেন। অধ্যায়নরত অবস্থাতেই তার সাহিত্য চর্চার শুভারম্ভ হয়। নবম শ্রেনীর প্রথম আংশে তিনি তার প্রথম কাব্য "সাহিত্য" রচনা করেন। একপ্রকার অজান্তে, প্রকটিলহীন নির্জিবতায় তিনি সাহিত্য ভূবনে পদার্পন করেন।তার এ পদার্পনে একমাত্র দোসর ছিলো তার বন্ধু ও সহপাঠী " নাবিল"। নাবিলের অনুপ্রেরনায় কবি অগ্রবর্তী হতে সংকল্পবদ্ধ হন। তার কাব্যের অন্যতম উদ্দেশ্য ছিলো এক অপরিচিতা। সাহিত্য চর্চায় যার ছদ্ননাম হলো " হে নারী"। কবির প্রতি নিত্য সাহিত্য চর্চায় সুপরিচিত ও সক্রিয় ছিলো এ চিত্ত। কবির কাব্য স্থানীয় পত্রিকা 'কচুয়া কন্ঠ' এবং জেলা পত্রিকা ' আলোকিত চাঁদপুর' এ প্রকাশিত হয়। তার প্রথম সংবাদপত্রে প্রকাশিত কাব্য "ভূবনে জীবন", যা কচুয়া কন্ঠে প্রকাশিত হয়। তার উল্লেখ্যযোগ্য কাব্য গুলো হলো,ভূবনে জীবন,মর্মের বানী, জীবন সংগ্রাম,বৈষম্য, কুয়োর বাদশা ইত্যাদি। লেখাপড়ার পাশাপাশি এ অপরিপক্ক কবির চলছে সাহিত্য চর্চা!

গাজী সিয়াম উল মোস্তফা সাজিদ ৩ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে গাজী সিয়াম উল মোস্তফা সাজিদ -এর ৫টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৮/৯
১৬/৮
১৩/৮
৯/৮
৪/৮