(১)
গ্রীষ্মের চরম দহন,
বিগড়ে আছে
সময়-শরীর-মন।


(২)
জানালা রেখেছি খোলা,
এতো আকুতি তবু
বাতাস দেয়না দোলা।


(৩)
এই গরমে কীযে করি,
ডাবের জল হাফ সেঞ্চুরি!
তরমুজ ওভার সেঞ্চুরি


(৪)
কিছু স্বস্তি হয়তো বা গ্রামে,
শহুরে কাঙাল আছি
অশান্তির চরমে।