অতঃপর বালুময় জমিনে কোনো এক স্বপ্নক্ষণে
বাদল এলো, জল ছুঁলো তার বাসনার ফুল;
দিগন্ত ছোঁয়া সুখের সমীরণ ছোট্ট কুটীরে
গুটি গুটি জমে ওঠে সোনার সংসার...


কিছুটা অগোছালো সূচনা, তবুও নিরুর বুকে
অদম্য বাসনা, ভালোবাসার উথাল-পাতাল ঢেউ;
হয়তো পলকেই তারা সাজিয়ে নেবে ঘর
বিছানা-বালিশ-আসবাব যা কিছু নিত্য প্রয়োজন।
কিছু অপূর্ণতা আছে খোলা চোখে
অপার ভালোবাসার অদৃশ‌্যের পূর্ণতায় পুলকিত সে।


ক্ষুদে পিপীলিকার হিমালয় সঞ্চয়টুকু প্রেরণা,
তারাও একদিন জমিয়ে ফেলবে সংসার
একদিন ঠিকই কেটে যাবে বাহ‌্যিক অপূর্ণতার মেঘ
পৃথিবীর তাবত সুখী সংসারের একটি হবে
তার সংসার, চেতনার চাকায় আরোহী নিরু...


০৬.০৫.২০১৪