আল-আমিন সাব্বির

আল-আমিন সাব্বির
জন্ম তারিখ ৯ অগাস্ট
জন্মস্থান ঢাকা, বাংলাদেশ
বর্তমান নিবাস মিরপুর ১১ ১/২ , ঢাকা, বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা একাদশ শ্রেণি

জন্ম বাংলাদেশের রাজধানী ঢাকায় ২০০৩ সালে। বর্তমানে ঢাকার মিরপুরে অবস্থানরত। পড়া-লেখা চলছে, কিন্তু বর্তমানে ৮ম শ্রেণি পাশ এবং ১০ম শ্রেণির ছাত্র। যখন ৪র্থ শ্রেণিতে অধ্যায়নরত তখন থেকে কবিতা লেখার হাতেখড়ি। ৬ষ্ঠ শ্রেণিতে উঠেই কবিতার প্রতি ঝোকটা বেড়ে যায়। তখন কেউ উনাকে উৎসাহ না দিলেও তিনি অন্যদের উৎসাহ দিয়ে কবিতা লেখার উপথ চলা শুরু করিয়েছেন। তিনি না ঘুমিয়ে কবিতা লিখেন বসেন রাত ২-৩ টায় । এ সময়েই নাকি কবিতা লেখবার তার জন্য শ্রেষ্ট সময়। কারণ, সেই সময় পুরো বাংলাদেশ স্তব্দ থাকে, লেখাও তখন ভালোই চলে। আর খুব ভোরবেলা প্রকৃতির সঙ্গে কথা বলে বলে কবিতা লেখেন। কোনও বই প্রকাশিত হয়নি কিন্তু স্কুল ম্যাগাজিন এ প্রকাশিত হয়েছে। এতেই তিনি অনেক খুশি। সাহিত্যের প্রত্যেক শাখাতেই হাত দিয়েছে কিছুটা হলেও। কবিতা লেখা তার জীবন। তিনি সবসময় বলেন, "আমার মনের কথা খুলে কাউকে বলার মতো কেউ নেই তাই, কবিতাতেই তা ফুটিয়ে তোলার চেষ্টা করি সব সময়। কবিতাই শুরু। কবিতাই জীবন। কবিতাই শেষ।" এবং তিনি বলেন, "আমি আমার মতোই, আমার মতো অন্য কেউ নাই।" তিনি "চৈতন্যে কবিতা" (www.facebook.com/Coitonnye.Kobita) এ কবিতা লিখেন!

আল-আমিন সাব্বির ৮ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আল-আমিন সাব্বির-এর ৬৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৯/৪
২৭/৪
২৩/৪
৫/৪
৩/৪
৭/৩
৭/১
২৫/১১
১৪/১১
১৩/১১
১২/১১
৮/১১
৬/১১
১/১১
২৭/১০
২৬/১০
১৩/১০
৭/১০
৫/১০
৩/১০
২৯/৯
২৬/৯
২৩/৯
২২/৯ ১১
৬/৯
২২/৮
১৯/৮
৯/৮ ১৮
২/৮ ১০
১/৮
৩১/৭
৩০/৭
২৯/৭
২৮/৭
২৭/৭
২৬/৭
২৫/৭
২৪/৭
২১/৭
২০/৭
১৯/৭
১৮/৭
১৭/৭
১৬/৭
১৪/৭
১৩/৭
১২/৭
১১/৭
১০/৭
৯/৭

তারুণ্যের ব্লগ

আল-আমিন সাব্বির তারুণ্য ব্লগে এপর্যন্ত ৬টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৬টি লেখার লিঙ্ক নিচে পাবেন।