তব নুপূর নিক্কন
কঙ্কন শিঞ্জন
মম মনোরঞ্জন
করেছে হে প্রিয়া।।


দিবস নিশিতে
আঁখিতে ভাষিতে
চকিত হাসিতে
মোরে করেছো মাতোয়ারা ।।


মম হৃদয় কন্দরে
অন্তরে অন্তরে
মম মন বন্দরে
করেছ নোঙর।।


তব কৃষ্ণ কুন্তল
আখিঁর কজ্জল
হয়ে সমুজ্জ্বল
আছে মম অন্তর।।