সৃষ্টিকর্তা নহেন এরূপ প্রতিজ্ঞাবদ্ধ।
আকাশ সর্বদা হবে নীলাভ।
সৃষ্টিকর্তা করেন নাই এমন প্রতিজ্ঞা,
পুষ্পে পুষ্পে ভরা থাকবে চলার পথট।
এরূপ প্রতিজ্ঞাবদ্ধ নহেন জগৎ স্বামী,
বৃষ্টিবিহীন রোদ্রোজ্জ্বল হবে দিবস যামী।
এরূপ প্রতিজ্ঞাবদ্ধ নহেন ঈশ্বর,
বিনা দুখে পরম সুখে কাটাব মোরা জীবনভর।


কিন্তু সেথায় প্রতিজ্ঞাবদ্ধ ঈশ্বর,
যেথায় করব মোরা আপন শক্তিতে ভর।
কর্মের পর বিশ্রামের আনন্দ বার্তা,
মঞ্জুর করেছেন স্বয়ং সৃষ্টিকর্তা।
তিনিই মোদের কাণ্ডারী,
আলোর পথের দিশারী।।