ভালবাসি আজো তোমায়
তাইতো সেদিন দেখতে গেলাম
তুমি আমায় চিনতে পেলে
বুজলাম তা না দেখার ঐ ভাণে।।


লাজ লজ্জা ফেলে সেদিন
বললাম তোমায় এদিক এস
অতি অল্প পরিচিত
গায়ে পড়ে আলাপরত
এলে এমনি ভাণে।।


ছিল পরিচয়
দিতে সে পরিচয়
অতি লজ্জায়
লুকালে তাই
করি নি বিরক্ত,
লাজে আরক্ত
সেদিনের এই ভক্ত
ফিরে এলাম ত্রস্ত।।


তোমার হৃদয়ে
সময়ের আচারে
কাটে নি কি কোনই দাগ?
কেটেছে দাগ,
ব্যাথার বেহাগ
বুঝাতে পেরেছিল তা
তোমার ঐ মৌনতা।।