আমার নাম সজল
চোখে দিই কাজল
কাজল নয় সুরমা
খাই পোলাও কোরমা
কোরমা পাব কই,
একটুখানি দই
তাই দিয়েই খাই
আরো একটু চাই
মা দিতে চায় না
ধরি আমি বায়না
বায়না রাখ সোনামনি,
বলেন আমার মা মনি
বায়না আমার শেষ,
মা বলেন বেশ।
মন দিয়ে পড়
হও আরো বড়
বড় হবে যবে
যত খুশি খাবে
বৌমা এলে ঘর
যেয়ো তুমি বাজার
কিনবে কত শত
মনের ইচ্ছা যত
তার পর খাবে
মন যত চাবে
সেই আশায় থাকি
পড়ায় দিই না ফাঁকি
হবই হব সফল
ভালো হবে ফল
মা হবেন খুশি
ফুটবে তাঁর হাসি।।