রিমঝিম বর্ষা রাতে
একলা বিছানাতে
ঘুম ছিল আখিঁ পাতে
এলে তুমি স্বপনেতে


দাঁড়ালে শিয়রে
বললাম কে ওরে?
আমি আমিরে,
ছোট্ট উত্তরে


জানালে তুমি
এসেছি আমি
ও কপোল চুমি
বললাম বামি,


এতদিনে এলে
এই অকালে
শাওন বাদলে
কেমনে এলে?


দিলে হৃদয়ে দোলা
করে বাদল হেলা
এলেম এ বেলা
আমি অবোলা


এলেম তায়
দেখতে তোমায়
পরশে আমায়
জুড়াও এ হিয়ায়।।


এমনি সুখ স্বপনে
তোমার আলিঙ্গনে
ছিলাম মগনে
স্বর্গ কাননে।


হঠাৎ অকষ্মাৎ
হল বজ্রপাত
ঘটল নিদ্রাঘাত
তোমার স্মৃতিপাত


বাজে স্বকরুন সুরে
তুমি কোন দূরে
নাহি এলে ফিরে
আসবে আর কিরে?


মিষ্টি তোমার সেই যে আসা
মুচকি মুচকি সেই যে হাসা
কপোল টোলে সেই স্নেহ চুম্বন
সেই সে বাহুর আলিঙ্গন
ভুলিতে পারি নি তায়,
আজো এমন তোমায় চায়।।