হরতাল, হরতাল
চলবে আর কতকাল ?
দেশ গেল রসাতল
জনগন পয়মাল,
কে দিবে সামাল ?
থেমে যাও এই কাল
পস্তাবে শেষ কাল
যাদের তরে হরতাল
তারা আজ বেসামাল
জনগন নাজেহাল
সব কিছু টালমাটাল
এ ভাবে  হরতাল
করে হবে কামাল ?
ধর কষে দেশের হাল
বন্ধ কর হরতাল ।।