এই তো সেদিন
তোমাতে আমাতে
হল জানাজানি
তারপর কত
দিবস রজনী
কেটে গেল
নাহি জানি।


সেই হতে
তোমাতে আমাতে
কত মিলামিলি
কত পরিচয়
কত আলাপচারিতা
কত মান  অভিমান
কত অভিনয়।


আজ
তোমার বিরহে
হয়ে উন্মনা
ব্যকুল হিয়ায়
খুঁজি তোমায়
হয়ে সুনয়না
তুমি তা জান না।।