ভাবি বসে আনমনে
দেখা পাব কোনখানে
কোথা পাব প্রিয়ে তোমায়,


সেই সেদিন চলে গেলে
আর নাহি ফিরে এলে
সত্যি কি প্রিয়ে ভুলিলে আমায়?


সহে না বিরহ জ্বালা
এস প্রিয়ে দাও মালা
প্রেম মাল্যখানি পরাও এ গলে,


আমার কণ্ঠে পরাও মালা
জুড়াও এ অন্তর জ্বালা
দিবা নিশি ভাসি নয়ন জলে।।