চাই একজন স্বৈরাচার,
যত অসত্য অত্যাচার,
নিমেষে ছারখার,
নেই তার দরকার পারিষদ বর্গের
স্তুতি বাক্যের
নেই তার পিছুটান
নেই ঘর সংসার
অতিশয় নির্দয়
মায়া মমতার,
ধারে নাক ধার
মানে নাক হার
সত্য উদ্ধার,
চির তৎপর,
বোঝে নাক পরিষদ, পারিষদ
নেই কোন সভাসদ
যেথা নিপীড়ন মানবতার
এ যুগ অবতার
সেথা উপস্থিত অকস্মাৎ,
হেনে বজ্রাঘাত
অনিয়ম, অন্যায়
ভেঙ্গে করে ধুলিষ্মাৎ
করে না বুক,
ধুক ধুক
রুখতে অত্যাচার,
নেইকো আচার,
নয়কো গরল,
অতিশয় সরল
ষোল কোটি মানুষের
কল্যান কামনায়,
করে জীবন পণ,
আমরণ,
নাসে ত্রাস যত,
চাই স্বৈরাচার এই মত।।