ঈশ্বর করেছে সৃষ্টি
                         নারী আর পুরুষ,
    সৃষ্টির ভারসাম্য রক্ষা করতে
                          এ কোন পুরুষ ?
    হায়নার দল ঘুরে বেড়ায় যত্রতত্র
                           পেলেই যেন ছিঁড়ে খাবে রক্ত মাংস !
    লকলকে জিহ্বা বের করে সে
                           পেতে চায় শিকার,
    পেটে তাঁর খিদে মনে তাঁর জ্বালা
                           সমাজ এ দেখে বিবেক হারা !


    সুযোগের সদব্যবহার করে,
                           জানিয়ে দেয় তাঁর স্বর্ণালি উপস্থিতি।
    রাজনীতির রং মেখে,
                           অন্যকে মাখিয়ে কেল্লা করে ফতে।
   দাপিয়ে বেড়ায় তাঁরা,
                           নির্বাক সমাজ, নির্বাক মানবধিকার !
    প্রতিবাদ গর্জে ওঠে,
                           মোমবাতি হাতে রাস্তায় নামে মানুষ !!
    মিডিয়ার দাপাদাপি,
                           আলো হাতে অন্ধকারকে দূর করার চেষ্টা !!!


    সূর্য ওঠে,ছড়িয়ে দেয় সে তাঁর তাপ;
                           আবার রাত্রি আসে হারায় উত্তাপ !
    পেটে আসে ভ্রুণ,
                          মা শান্ত নিষ্পাপ;
    নূতন দিনের জন্য প্রতীক্ষা..................।