কোথায় কবে হয়েছিল প্রেম
                           আজ আর মনে নেই,
    সমুদ্রের জলের উপর ঢেউয়ের নাচন
                            প্রেম হয়ে ঝরবেই !


    জোছনা রাতে ঝাউবনে সমুদ্রের পাড়ে
                             দেখেছিলাম তোমায়,
    হাওয়ায় ছিল মাদকতা
                              যার উষ্ণ আলিজ্ঞনের স্পর্শে............


    অদ্ভুত অনুভূতির ছোঁয়ায়
                               শরীর মন যখন ধন্য;
    কালবৈশাখীর রঙ মেখে তুমি এলে
                                ডুবে গেলাম কালো অন্ধকারে.........


    হে প্রিয় আমার জানিয়ে গেলে
                                 দেখা হবে একটি বছর পরে,
     শুরু হল শবরীর প্রতীক্ষা
                                 পূর্ণ লগ্নের জন্য।


    হয়তো সেদিন পূর্ণিমার চাঁদ
                                  আরো কাছে আসবে
    গভীর করে ভালবাসবে
                                 শবরীর প্রতীক্ষা হবে শেষ !


    কোকিলের কুহু কুহু ডাকে
                                 সম্বিত ফিরে পেয়ে জেগে উঠবো,
    অনাগত ভবিষ্যতের জন্য.........
                                  প্রিয় আমার-একান্ত আমার।।