সহজেই জলে রাখি হাত , জল ছুঁয়ে দেয় মেঠো শরীর
অলি গলি  ,পথ ঘাট ।  জাত পাত ! হয়ে যেতে যাই
গোপন ফুলের কলি । উড়ে আসে একচোখা  ভ্রমর অলি !
সুর সাধি , গেয়ে যাই  সহজিয়া  গান
অকারণ মান করি , ভুলে তাঁর ভান !  
পথ খুঁজে মরি  শূন্যে জলে স্থলে
পথ  চলে   যায়   দূরে , সে কোন সুদূরে !  
  ঈগলের রুপোলী পাখায় , আশা বেঁধে রাখি
  সযতনে ঘুড়ীর সুতোয়, ঝিঁ ঝিঁ পোকা ঠোঁটে
  আশাহীন বুকে কাটে  ছন্দহীন রাত
  যন্ত্রণা, গুমোট বাতাস  , উইপোকা  নষ্ট কাব্য রচে ফেরে !
  সহজেই ছুঁতে চাই আকাশ ,  উদাস  পথ ঘাট
  আলোহীন , শব্দহীন বিরান প্রকাশ
  ভালবেসে ফেলি সহজেই,  দুঃখ ব্যথা  ভরা বাতাস
  আনকোরা মন  সহজিয়া ভালবাসা খুঁজে ফেরে, তবুও ।