স্তব্ধ চারিদিক নীরব চুপচাপ
      গভীর শীতে ভেজা রাত।
ভোরের জোনাকি চেয়েছে আলো
    অজানা শিশির বিছানো পথ।


চুয়ে যায় শীতের কোমল শরীর,
               রাতের গভীর অন্তরে।
আলোক শিখা হারায় প্রান-
                আগামীর ঘন অন্ধকারে।


     নেমে আসে পৃথিবীর দেয়ালে স্তব্ধতা
শীতে শুনি বেসুরে বন পেঁচাদের করুন গান।
       মৃত্যুর উপর জমেছে রাতের শীত
           জীবন হারায় অসময়ে প্রাণ।


--------///-------///----------
২৬-০১-২০২১ রাত্রি ৯.৫০ মঙ্গলবার
নগর, মুর্শিদাবাদ,পশ্চিমবঙ্গ,ভারত