দিনের ক্লান্তির অবসান,
সাঝের কালো আঁধারের কপালে হাসে পূর্ণিমার চাঁদ।
কিছু সাদা কাপড়ের ন্যায় ছেঁড়া ছেঁড়া মেঘ চলেছে স্বপ্নের দেশে।
আড়ালে কিছু নক্ষত্র উঁকি মারে লুকোচুরি খেলার ছলে-------
অলস পৃথিবী নীরবে শান্তিতে ঘুমায় কিছুটা সময়,
ঐ দূরে পাহাড়ি ঝর্ণার ধারে আজও শুনি মধুর সাওতালী নৃত্যের তালে সুর।
জাত পাতের জগতের হিসাব নিকাশ সব শেষ,
সব কিছু হারিয়ে যায় পূর্ণিমার কিরণের গভীর অরণ্যে।
সব ক্লান্তির অবসান,কিছু মধুর গান।
ধীরে ধীরে ভিজে যায় চির শান্তির নেশার জলে।
অরণ্যের গভীরে জন্ম নেয় কিছু শব্দ শিশু-
সুর ছন্দ পেয়ে হয় কবিতা-------
শুনায় কিছু সুখ দুখের গল্প কথা, কিছু মনের ব্যথা।
আবার মিশে যাবে কালের ঘন অন্ধকারে,
মনে রেখা ফেলবে? প্রশ্ন বারেবারে।


............................................................