ক্ষুদ্র কবিতা


শত খন্ডিত আকাশ,
ছিন্ন ভিন্ন মন্দ বাতাস।
বয়ে চলে যায়,
গেয়ে চলে যায়।
আনমনা প্রাণ ভোলা
কিছু গান।
চুপ থাকে,
তবু শুনি কলতান।


কি জানি কি ভুলে।
মনের জানালা খুলে।
দেখি কিছু তারা।
নিজে আত্মহারা-
খুঁজে চলে,নিজ বলে,
ভাঙা চাঁদ।
পাই না,
পাই ব্যথা আর  আবসাদ।