[আসরের চির পরিচিত পরম শ্রদ্ধেয় কবি ও গীতি কবি “মুহাম্মদ মনিরুজ্জামান” মহাশয়কে আমার এই লিখা উপহার দিলাম। যার লিখা কবিতা ও গীতি কবিতা পড়লে মনে প্রাণে জাগে ছন্দ আর সুর।  ]


সেদিন, ভোরের আকাশে-
                স্বপনের বাতাসে।
শুনবে?- শুনবে গো প্রিয়া?
গাইবে কুঞ্জ কাননে, নিজ আনমনে।
               কাননের প্রিয় বকুল, পাপিয়া।


তন্দ্রা নয়নে, স্বপনও শয়নে-
                  ব্যকুল হবে মন প্রাণ।
হৃদয়ের গভীরও গহনে।
সুরে সুরে, গানে গানে।
                 জুড়াবে, ক্লান্তির প্রাণ।
হবে ওগো, শত বিরহের অবসান।


না জানা, অজানা কত কথা-
আছে, হৃদয়ের গভীরে গাঁথা।
সুর দিয়ে হবে কোকিলের কলতান।
              সদা, ভরবে হৃদয়পুরে,
               সুমধুর সুরে সুরে-
জাগবে শুধু দুটি প্রাণ।
হবে গো প্রিয়া,
             শত বিরহের আবসান।
             গাইবে বকুল,পাপিয়া গান।


....................................................................................