যদি ক্রমশ কমে আসে আলো,
নেমে আসে আঁধার।
রয়েছে কিছু ছন্দ  কবিতা গান,
পড়ে দেখ একবার।


রয়েছে সেথা,শুধু জীবনের কথা।
রয়েছে ভালোবাসার গান,
সেই গানে, নিজের ধ্যানে,
সূর্য শশী,পাখিরাও করে কলতান।


চলতে চলতে জীবনের বাঁকা পথে
আসে যদি ক্লান্তি অবসাদ,
রয়েছে সেথা,শুধু নীরস সুর কবিতা,  
পাবে অমৃত সম স্বাদ।


হারায় যদি,প্রিয় জীবনে নদী-
চেয়ে দেখ আকাশ পানে।
মেঘেদের বুকে আছে সুর কবিতা,
দেখা পাবে বৃষ্টির গানে।


হেমন্তের বুক চিরে,আসে ফিরে,
ঘাসের শির,ভেজা শিশির।
কিছু কবিতা কিছু গান সুর আজও আছে-
ডাকে শিউলীর আঁখি নীর----