নিঃশ্বাস বন্ধ মম
নিস্তব জীবন
মৃত প্রায় পড়ে আছি
অন্ধকার কারাগারে,
কখন যেন করোনার থাবা
ছোবল মারে
নিরাপরাধ কায়ারে।
আশাহত চিত্ত মম
আলোহীন ভব
সূর্য ঘুমে আছে
ঘন কালো তিমিরে,
কালবৈশাখীর দুর্দম হাওয়া
আঘাত হেনেছে আজ
মানবের শিবিরে।
তাই অস্তায়মান সূর্যের
শেষ প্রহরে
ডাকি গো মওলা তোমারে!
এই রাহুর হাত থেকে
মুক্ত করে
সবাইকে যেত দাও
ঘরের বাহিরে।