উত্তর দিকে পিচঢালা রাস্তা পেড়িয়ে
হেটে চলছে এক সুশ্রী বালিকা
সারা শরীরে বোরখা জড়িয়ে।
কোন সে তাহার বাড়ি?
কোন সে তাহার ঠিকানা?
চেনো কি কেউ তাহারে?
পাশ থেকে সহসা উত্তর করিল
এক পরিচিত জনে।
প্রায়শা বসে দেখি তাহারে
জল ভরা পুকুর পারে,
ঘন কালো কেশ বিস্তার করে।
তখনই চেতনা জাগিয়া উঠিল মনে
এই তো সেই সুশ্রী বালিকা
যে কথা বলত মুঠোফোনে
নিশিতে গোপনে,আমার সনে।