বন্ধু তোমায় জানাই ,
জনম জনম থাকবো মোরা বন্ধু যে এক টানাই ।
ঐ গগনে চাঁদটা দেখো জ্বালছে আলোর প্রদীপ ,
চারপাশে তার তারার মিছিল কত মধুময় দ্বীপ ।
তেমনি আমি তোমায় ঘিরে জ্বলব ক্ষনে ক্ষনে ,
তোমার সুখে তোমার দুখে কাঁদবো নিরজনে ।
তবে সেই কথা বলি ,
এই পৃথিবীর বাঁধন ছেড়ে ওপার যাবে চলি ।
টুটবে তখন সকল বাঁধন মুছবে অতীত স্মৃতি ,
ভুলবে তোমায় এই ধরণী টানবে প্রেমের ইতি ।
বন্ধু তুমি থাকবে বেঁচে আমার হ্বদয় জুড়ে ,
তোমার আবাস আমায় ঘিরে নয়তো বহু দূরে ।
তুমি থাকবে অমর চির ,
বন্ধু ঝরবে ভ্যূলোক ছাড়ি বাঁধন সে সুদৃঢ় ।
বন্ধন রবে অটল চির অবিরত অক্ষয় ,
রচে যাই তাই পাতায় পাতায় বন্ধুত্বের জয় ।।
২১/০৩/১৩