ওমা তোর মাতৃছায়ায় জুড়ায় আমার পরান ,
তোর মায়ার পরশ ছুঁয়ে দিলি মা সকলের পরে সমান ।
কত ধনে ভরা তোর ধনের গোলা ,
তুই অনন্ত সুখের বসন্ত দোলা ,
তোর স্বর্ণ বরন ধানের খেলা ,
মাগো আমায় করে আপনভোলা ।
আমায় পাগল করে তোর কুসুম বনের আকুল করা সুঘ্রান ।
ওমা তোর মাতৃছায়ায় জুড়ায় আমার পরান ।।


ওমা তোর ধূসর ধুলি আমার দেহে মিশে ,
আমার প্রান ভরে তোর দীর্ঘ সবুজ আঁচল তলে এসে ।
মা তোর শান্ত স্রোতে ভাসাই ভেলা ,
তোর দেহের কোলে আমার খেলা ,
খেলার ছলে যায় যে বেলা ,
দূর গগনে মেঘের মেলা ,
ডেকে ডেকে মা প্রান ভরে না ওগো মাতৃতুল্য মহান ।
ওমা তোর মাতৃছায়ায় জুড়ায় আমার পরান ।।


ওমা তুই স্বর্গসুখের দীর্ঘ করুন ধারা ,
সে ধারায় বহে আমার হিয়া ছন্দে দুকূল হারা ।
সেদিন আমায় বাঁধিস আঁচল দিয়ে ,
যেদিন মরন তরী আসবে বেয়ে ,
কাড়বে আমায় বিশ্ব ছেয়ে ,
সেদিন ঠাঁই দিস মা বুকে নিয়ে ,
সর্বসুখ মোর জনমভূমি করিনা অন্য সুখ সন্ধান ।
ওমা তোর মাতৃছায়ায় জুড়ায় আমার পরান ।
(বন্ধুরা ,ইদানিং আমার কাজের চাপ অতিরিক্ত পরিমানে বেড়ে গিয়েছে ।তাই তোমাদের কবিতা পড়া ও মন্তব্য করার সময় হয়ে উঠে না ।আশা করি আমায় ভুলে যাবে না ।আর হ্যাঁ ,"" আজ আমার জন্মদিন !!! "")ভাল থেকো সবাই ।।।