সবুজের মেলা ছেড়ে যাচ্ছি ধূসর এক রাজ্যে ,
দুই চাকার পথ ছেড়ে এসেছি চার চাকার রাজপথে ,
ডোবায় থেকে এখন আর হবেনা লাফালাফি ,
সবুজ ধানের ওপর আর থাকবো না শুয়ে ,
আমি যাচ্ছি এক নূতন রাজ্যে ,
চারিদিকে ইট ,পাথর ,দালান আর দালান ;
কথা হবেনা আর উঁচু তালগাছটির সাথে ,
এসেছি আবার বদ্ধ নগরীর ছায়া তলে ।।
"" গ্রামের অবাধ এক চঞ্চল ছেলে আমি ,
সবুজের চির মেলায় আবাস অমার ।। ""
(বন্ধুরা তোমাদের কবিতা পড়তে পারছিনা বলে মনে কিছু নিওনা ।আমি সত্যিই খুব চাপে আছি ।কাজের এক ফাকে এসে একটা কবিতা দিয়ে যাই)