সে যে বাতাসের মতো এসেছিল ,
প্রভাত লগনে শিশিরের মতো ক্ষনিকের হাসি হেসেছিল ।
সে যে এসেছিল ;
হাসি হেসেছিল ।


কি মোহ কি সুখ বিরহ কি দুখ ছিল কি সে ?
সে যে উদয়ে অস্তে একাকার হয়ে আমাতেই মিলেমিশে ।
সে যে এক মায়া ছবি এঁকেছিল ,
আমার হ্বদয়ে সে ছবির রং রংধনু সাজে মেখেছিল ।
ছবি এঁকেছিল ,
রং মেখেছিল ।


আঁধারে আলোকে পলকে পলকে খুঁজি তারে ,
সে যে ক্ষনিকের স্মৃতি দিয়ে টেনে ইতি চলে গেছে পরপারে ।
সে যে সন্ধ্যা গগনে ভেসেছিল ,
ছলছল চোখে চেয়ে থেকে সে যে এক ফালি হাসি হেসেছিল ।
সে যে ভেসেছিল ,
হাসি হেসেছিল ।।