চলরে জোয়ান বিপ্লবে চল পদ বাড়া -
রক্ত খেলায় মাতরে তরুণ মত্ত মাতাল তাগড়ারা ।


শহীদ ,গাজীর বীর আভরণ ছিন ওরে -
হাঁকিতেছে ঐ কাল মহাকাল জাল বেড়াজাল হান লড়ে ।


জ্বেলেদে জ্বেলেদে দীপ্ত মশাল ধরণীতে -
মাত ওরে মাত রাত্রি প্রভাত বিদ্রোহী সুর সংগীতে ।


ধর্মের পথে কর্মতুল্য দেখ কী সে ?
উহুদের মাঠে কত শত বীর শহীদ মাটিতে গেল মিশে ।


ইসলাম সেতো চির সত্যের দীপ জ্বালে -
দিয়াছে সে জানি বিপ্লব আনি ধরণীর বুকে কালে কালে ।


সে পথে কে ডরে ?যে পথ ডাকিছে স্বর্গেতে -
মৃত্যু ভূষিছে শহীদ যাহারে বিজয়ীরা গাজী মর্ত্যেতে ।


কে বলে কে বলে মরিয়াছে ওরা ঝরিয়াছে ?
আছে ওরা বাঁচি দেখ তোরা যাচি বিপ্লব রচি লড়িয়াছে ।


করবীর লয়ে ধরণীর বুকে এসেছিল -
অবনীর পরে উগ্র উমর ইসলাম শিখা জ্বেলেছিল ।


বিলীন ধরাতে আজ কেন তবু জিহাদীরা ?
জাগিছেনা কেন শত অন্তরে চির বীর গাজী শহীদীরা ?


হইতেছে ম্লান শহীদের দান ধিকে ধিকে -
বিধাতার চির ভাস্কর্যেতে ভাস্বর দান রাখা লিখে ।
(মাত্রাবৃত্ত ছন্দ)