( মুক্ত ছন্দ )
আজ অনুরাগিনী ,
অবেলায় ভাসে ভেলার তরী তোমার অশ্রুজলে ।
ঐ জল মুছে ফেলো না
কাঁদতে দাও ঐ দুটি চোখকে
ঝরতে দাও তোমার নোনা বারিধারা ।
কারণ ,ঐ জলে ভাসে তোমার প্রতিটি স্বপ্ন -
তা ভেসে আসে আমার শূন্য হিয়ায় ,নিশ্চল অঙ্গে ।
আমিও অনন্ত স্বপ্নবিলাসী ,
তোমার চোখে ভাসা স্বপ্ন ভালবাসি আমি ,
তাই আমি ভালবাসি তোমাকে ।
আর তুমি ভালবাস আমার স্বপ্নকে -
আজ অনুরাগিনী ,
অবেলায় ভাসে ভেলার .................