( আমি চরম শোকাহত এবং মর্মাহত )


( মাত্রাবৃত্ত ছন্দ > ৬+৬+২ )
চাইনা তবে সে মৃত্যু বিধাতা আমি
কেড়ে নাও এক নিমেষে জগত স্বামি
তিলে তিলে হানে খানখান করে প্রাণ
অপমৃত্যু না মৃত্যুকে কর দান ।


মৃত্যু !সে এক অপ্রিয় সত্য বাণী
কে চায় লভিতে এমন কাল-কে টানি ?
শোনো যদি এই বিষাদ আর্তনাদ-
কেন দাও তবে তিক্ত মৃত্যু স্বাদ ?


স্রষ্টা কি শোনো সৃষ্টির চিত্‍কার ?
দিয়ে যাই কেন জীবনেরে ধিক্কার ?
করুণাময় হে- করুণা করনি তুমি
চাইনা তবে এ ক্ষুব্ধ জগতভূমি ।


পাথর মুরতী প্রকাশিছো কার তরে ?
পাপ-তাপহীন অসহায় প্রাণ পরে
এ কি অভিশাপ ?নাকি অবলীলা বিধি ?
সন্তরিছে এ ক্ষীণ প্রাণ মাঝ নিধি ।


প্রলাপিছে আজ কত না প্রশ্ন মনে
আন্দোলিছে এ হ্বদয় ভীষণ বনে
ক্ষণে ক্ষণে রণে উঠছে নাভিশ্বাস
মৃত্যুর নয় অপমৃত্যুর ত্রাস !


কেন তবে আজ তিক্ত নিদ্রা ঘুমি ?
প্রশ্নের পর প্রশ্নবিদ্ধ তুমি
চাইনা তবে সে মৃত্যু বিধাতা আমি
কেড়ে নাও এক নিমেষে জগত স্বামি ।।


""ক) ভাই আমার মাকে বইলেন,আমাকে মাফ
করে দিতে,আমার বাড়ি পিরোজপুর ,হুলার
হাট। ভাই আমি মারা গেলে লাশ
টা বাড়িতে পাঠাইয়েন…


খ) ভাই দরকার হলে আমার পা কেটে বের
করেন,তবুও আমাকে বাচান,আমি আর এই
যন্ত্রনা সইতে পারিনা।


গ) ভাই
আমাকে একটা হাতুড়ে দেন,আমি নিজেকে বের
করতে পারব…


ঘ) শ্বাস নিতে পারছিনা,লাশের
গন্ধে মারা যাবো,ভাই একটু অক্সিজেন
আনতে পারবেন।
ঙ) ভাই আমাকে এখান থেকে বের
করেন,আমার একটা ২ বছরের
ছেলে আছে,ওর জন্য
আমাকে বাচান,ওরে দুধ খাওয়াতে হবে।


এগুলো রানা প্লাজার
ভেতরে আটকা পড়া কিছু অতি সাধারন
মানুষের বাচার আকুতি..…


ওরা কোটি টাকা,বাড়ি ও গাড়ি চায় না।
শুধু প্রিয়ো মুখ গুলোর
কাছে ফিরে যেতে চায়।


আমরা কি আগামীতে এই দৃশ্য বার বার
দেখার অপেক্ষায় আছি?
নাকি আমরা পারবো এই ইতিহাস এখানেই
থামিয়ে দিতে..… ( FROM ABUL MAL ভাই )""