আজ শুভক্ষণে প্রিয়ে এসো
নিশীথ না হয় তোমা তরে জাগি একটুকু ভালবেসো ।


তুমি কর সঞ্চার হে-সঞ্চারিণী
জাগাও স্বপন স্বপ্নচারিণী
মায়াধারিণী মনোহারিণী একটুকু চেয়ে হেসো -
নিশীথ না হয় তোমা তরে জাগি একটুকু ভালবেসো ।


আজ জোছনার আভা দেখো
এই লগনের মূক গগনের চাঁদের আলোটা মেখো ।
জ্বলুক আলোটা ছলছল জলে
আঁখিপাতে তব ক্ষনে ক্ষনে পলে
যেওনা চলে কিছুনা বলে পূর্ণিমাতে-গো এসো -
নিশীথ না হয় তোমা তরে জাগি একটুকু ভালবেসো ।