বেদন ভুলো বেদন ভুলো খুলো খুলো সুখ দ্বার
দুখঃ পোড়ায় অনল মড়ায় সুখ করে ছারখার ।


ভুলে যাও আছে যত শোক স্মৃতি আজি তব হিয়া মাঝে
যে শোকে দু চোখে ঝরে দিবালোকে বারিধারা ,থামে না যে
নন্দন-সুখে নন্দিত কর অন্তর আপনার -
বেদন ভুলো বেদন ভুলো খুলো খুলো সুখ দ্বার ।


দুঃখ ভেরীর রুদ্ধ বীণা থামাও পথ্যে থামাও ,
ভুলে সে অতীত হরষ বরষা নামাও তোমায় নামাও
উল্লাসে মাতো অবনীর পরে ভুলে শোক যার তার -
বেদন ভুলো বেদন ভুলো খুলো খুলো সুখ দ্বার ।