এসো হই তুমি আমি সংমিশ্রন
তুমি দ্রব ,আমি দ্রাবক ;দেব জন্ম পবিত্র দ্রবন এক
কালিমাহীন নূতন এক প্রাণ হবে ভূমিষ্ঠ ।
এসো ;হও অন্তর্নিহিত আমাতে ,আর আমি তোমাতে
চলো করি রচনা এক শুদ্ধ ,স্বচ্ছ অন্তরস্পন্দন ।
তুমি পাবে মাতৃত্ব ;বিপরীতে আমি পিতৃত্ব
বহুকালের রিক্ত অঙ্গন হবে সিক্ত বিধাতার পবিত্র আশীর্বাদে ।


অবনী 'পরে চির দৃঢ় বন্ধনে চলো হই আবদ্ধ
অন্তঃসত্ত্বায় হয়ে অলংকৃত চাইবে বারংবার পৃথিবী ভর্তি তেঁতুল
দেব এনে আহ্লাদী অন্তরের পূর্ণতা থেকে এক গাদা তেঁতুল ।
পুতুল সমুখে থেকে হবেনা ছলনাময়ী আর
হবে অবসান পুতুল খেলার ।
এসো হই তুমি আমি সংমিশ্রন ।।