এমন অবাক মুগ্ধ দিবস মাঝ
জন্মেছিলে জগত মাঝার মা
এমন শুভ শুভ্র দিনে আজ
দেব তোমায় কী উপহার মা ?


আমার তো নেই মুক্তো ,মানিক ,হীরে
করব খুশি তোমায় কেমন করে
দেব ক্ষাণিক প্রেম এ বুকটা চিরে
নেবে কী মা সে প্রেম মনের ডোরে ?


আজকে দিলাম তোমায় আমার এই -
প্রাণের আবেগ মনের কথা সব
সুদূর থেকেও নিত্য নিকটেই
থাকব ঘিরে করব আপন রব ।


দিনের শেষে ঝরবে বাদ্য বীণা
রাতের শেষে জাগবে নূতন প্রভাত
রইবে আমার বাণী এ ক্ষয়হীনা
থামবে না তো দীঘল প্রেমের প্রপাত ।।