শ্যামা আমার এসো হে আজ নিত্য নিকট সাথী
বাদল মত্ত সন্ধ্যা বনে অন্ধ দিনের বাতি
মোহন দিনে গহন বীণে
নেব তোমার স্বরূপ চিনে
আকাশ পানে বিজলী নূপুর
বাড়াও চরণ নিক্বনে সুর
তা ধিন তা ধিন নৃত্যে চিত্তে নিত্য দিবস-রাতি
শ্যামা আমার এসো হে আজ নিত্য নিকট সাথী ।


রূপা বরণ রূপোলি মেয়ে অবাক রূপে এসো
অবাক দিনের অবাক সন্ধ্যা ক্ষাণিক ভালবেসো
তোমায় বরণ করবে বলে
সুবাস তোলে পলেপলে
উদাস ক্ষণে উদাস মনে
মুগ্ধ আকুল ব্যাকুল বনে
ভেজা বেলায় বাদল মেলায় এসো দুজন মাতি
শ্যামা আমার এসো হে আজ নিত্য নিকট সাথী ।।