(গতকাল প্রিয় কবি বন্ধু 'সাগর ভট্টাচার্য' এর জন্মদিন উপলক্ষে প্রীতি শুভেচ্ছা ছিল কবিতাটি)


আজ জন্মদিন শুভ জন্ম দিন
মুখরিত চারিপানে নন্দ বীণ আজ নন্দ বীণ ।


এমনো সুক্ষণে তুমি ভুবন মাতিয়েছিলে
এই প্রাণে-মনে নিরজনে ঠাঁই তুমি নিয়েছিলে
তাই বাজে কানে সেই বীণ বাঁধনহীন আজ বাঁধনহীন -
আজ জন্মদিন শুভ জন্মদিন ।।