-- ফের মুখোমুখি
-- কাজী সাগর


কত দিন কত বেলা গেল বয়ে
ফের আজ মুখোমুখি তুমি আর আমি
তুমি লজ্জায় ঢেকেছো মুখছবি
আমি অপলক চেয়েছিলাম নিয়ে বিস্ময় ।


এসেছিল এক রাশ বাতাস কোথা হতে -
সাথে করে কবেকার বিলীন স্মৃতি
তুমি আমি নেই সেই আমি আর তুমি
আজ আমার চোখে খরা আর তোমার চোখে নদী ।


জানি সুখি নও তুমি সুখের ভুবনে
জানি বাণী অন্তরের অন্তর্দহন
তুমি বিরহের সাথী বিরলতার প্রেমিকা আজ
আমি না পারি দিতে মুছে অতীত ।


কত বসন্ত কত পূর্ণিমা গেল চলে
ফের আজ মুখোমুখি তুমি আর আমি ।।