আমার     বাবার মতন কেউ করেনি যতন
কেউ মুছেনি আপন হয়ে বেদন জলের ক্ষরণ
কেউ ডাকেনি আকুল রবে -
এমন করে জগত-ভবে
কেউ রাখেনি অন্তরঙ্গে করে মানিক রতন
আমার     বাবার মতন কেউ করেনি যতন ।।


আমার     'বন্ধুর পথে' বন্ধু সে যে বাবা
মাথায় আমার ছায়া দিতে পিতা'য় রুদ্র আভা
জগত 'পরে যত মায়া -
আমায় দিল পিতৃছায়া
আমায় করল সিন্ধু সুখী স্বসুখ করে পতন
আমার     বাবার মতন কেউ করেনি যতন ।।


আমি     আর কিছু না চাই জগতে আজ
এমন প্রেমিক পাব খুঁজে কোন সে মহী মাঝ ?
তাঁর স্বরূপে তাঁর শোভনে -
নেই শোভিত এই ভুবনে
কেউ করেনি শোকে সুখে এমন সুধার কথন
আমার     বাবার মতন কেউ করেনি যতন ।।