তুমি কাছে থেকে হও প্রিয় আমার ,
দূরে থেকে হও প্রিয় থেকে প্রিয়
তোমার আমার মাঝে দূরত্ব এক সিন্ধু
তবু ভালবাসার গভীরতা যেন এক আকাশ
ছেড়ে দ্যাখো এক রাশ নিঃশ্বাস তুমি
আমি এই কূলে থেকে পাই তার গন্ধ
তুমি যেমনই রও যেখানে সেখানে যখন তখন
আমি পাই তোমার আভাস ক্ষণে ক্ষণে অনুপলে
তোমার বারতা পাই জলধির কল্লোলে -
উজানে-উজানে ,ভাঁটায়-ভাঁটায়
আজ জেনে নাও আমায় ,বুঝে নাও আমায়
তুমি নিকট থেকে নিকট ,প্রিয় থেকে প্রিয় আমার ।।


যেদিন তারা জ্বলবে না  ,চাঁদ জাগবেনা ,গগন হাসবে না
সেদিনও রবো ঘিরে তোমায় আমি আচ্ছন্ন ।
যেদিন দিক ভুলবে মাঝি ,পথ ভুলবে পথিক ,সময় ভুলবে বইতে
যেদিন সুর ভুলবে পাখি ,দিশাহীন হবে আঁখি ,আপন ভুলবে আপন
সেদিনও রবো আমি চির নির্মল ,অমোঘ জেনো তোমায়
আজ জেনে নাও আমায় ,বুঝে নাও আমায়
তুমি নিকট থেকে নিকট প্রিয় থেকে প্রিয় আমার ।।