আপন     মনে মনে যেই প্রিয়াকে ভালবেসে যাই
কেউ বোঝেনি কেউ শোনেনি কোথায় আমি ধাই
লুকিয়ে     মেঘের আড়ে বারে বারে দেখি কারে
নিভৃতে     মাঠে-ঘাটে বিজন বাটে খুঁজি যারে
কেউ জানেনি আমার অতল অতুল সত্যটাই
আপন     মনে মনে যেই প্রিয়াকে ভালবেসে যাই ।।


আমার     মনের বাণী রইল মনে স্বাধীণ হল না
এ কোন অবাক আপন সাথে আপন ছলনা !
জানিনা     কোন অবেলায় হারালো হায় অবহেলায়
আমার এই     প্রেমিক আঁখি দিয়ে ফাঁকি সুদূর মেলায়
কেউ দেখেনি এক ফোঁটা জল কেউ যে আমার নাই
আপন     মনে মনে যেই প্রিয়াকে ভালবেসে যাই ।।