নাইরে সময় নাইরে বেলা
যেতে হবে অচিন মেলা
আর না রবো এ সংসারে
আর না পাবি এই আমারে
খেলবে যেদিন প্রাণের মাঝে
প্রান্ত বেলার মরন খেলা
নাইরে সময় নাইরে বেলা
যেতে হবে অচিন মেলা ।।


শুভ্র আকাশ জমবে মেঘে
অকাল ধ্বনি উঠবে জেগে
রাখবি কীরে আমায় মনে
আমিহীনা এই কাননে
রাখিস এঁকে আমার ছায়া
ছিনতে নিকট আসছে ভেলা
নাইরে সময় নাইরে বেলা
যেতে হবে অচিন মেলা ।।