আমার এই পাপ করো মার্জনা বিধি
মরুভূমি করে দাও কালিমার নিধি
শাপ নয় করি প্রোঞ্ছন প্রার্থনা
তুমি ব্যতিরেকে আছে কোন শান্তনা ?


অন্তর করো শুদ্ধ সিদ্ধ সাফ
মন্থর করো অহিত চিন্তা পাপ
নির্জনে যেন না জড়ি ইন্দ্রজালে
কুমন্ত্রনায় না পড়ি যেন আড়ালে ।


মনে পণে প্রাণে শক্তি আমায় দাও
পূণ্য পথধ্বজা সদা দর্শাও
অন্যায় করো অবহিত পদে পথে
ঊষা-নিশা রই মশগুল ইবাদতে ।


সুকঠিন করো তরল ঈমান ভিত্‍
করো সংযত উত্তম উন্নীত
ইহকালে যতো পূণ্য পাপের ফল
পরকালে পাপসমূহ কোরো বিফল ।।