দূর থেকে
নিকটের মায়ায়
চোখের পাতায় প্রেম নিয়ে
ওষ্ঠে নিয়ে অন্তরের ভাষা
দেখেছি প্রথম তাকে বরষার ফাঁকে ফাঁকে
সিক্ত অমসৃণ ত্বক
উর্বরা ,রূপশ্রী ,মোহিনী ,শুভশ্রী
অজময অদ্বিতীয়
রূপের গভীরে রূপ
চোখের গভীরে প্রেম
দেহের গভীরে দেহ
আমি কিংকর্তব্যবিমূঢ় ।