কিছুদিন ভালবেসো ,দূরপ্রমা বেশিদিন নয়
কিছুক্ষণ বৃষ্টি হয়ে বাকিদিন হোক ক্ষরা ,ক্ষয় ।


তুমি ভেসো প্রকৃতির চোখে ,হেসো বৃষ্টি শেষে রংধনু ঠোঁটে
আমি সেই স্মৃতি মনে করে ,ভুলে যাব এ আমাকে মোটে ।


কিছুদিন কাছে থেকো অতপর মিলে যাবে যেও
এই পথে যুক্তহাত ওই পথে ভেঙেচুরে ধেও ।


বেড়িবাধ মানবেনা যদিও দু'চোখে স্রাব ঝরে
যদিও সহজে কেঁদে ফেলে ,শ্রাবনের পানি গড়ে
যদি নড়েবড়ে ওঠে কতিপয় জুবুথুবু স্মৃতি
ভেব আছি সুখে ধরে ভরসার খুঁটি হীনাপ্রীতি ।


তবু দূরপ্রমা ,তবু অনুপমা
কিছু ভালবাসা দাও অতপর কষ্ট মেনে নেব
কিছুটুকু চিনে নাও সূর্য নিভে গেলে পর ভেব
দেখ এ পকেটে কিছু প্রেম জমা ,তবু দূর প্রমা ।