অঞ্জলি ,তোমার জন্য এক রাত জাগা দু'চোখের ঘুম
হাতের মুঠোয় গুড়ো করে বসে আছি ,চেয়ে আছি ।
তুমি যদি না-ও আসো ... অপেক্ষাতেই আমার সুখ ।


অঞ্জলি ,এ রাত মরে যাবে ,এই আমি মরে যাব
ধূলির চাদরে পড়ে থাকা নীল বিষের বোতল
স্পর্শ করেছে আমার জিভ ,অতপর নেমে আসে বুকে ;
একবার দেখে যাও ,এসে যাও
শুনে যাও এ আমার শেষ নাভিশ্বাস ।